কীর্তিমানের মৃত্যু হয় না
- আবু জাফর বিঃ ২৩-০৪-২০২৪

কীর্তিমানের মৃত্যু হয়'না
জ্ঞানের হয়'না ক্ষয়,
সারা জীবন করবো স্মরণ
সৃষ্টির বিনিময়।

আহমদ আলীর সব গুণাবলীর
ছিলো যত ধরণ;
আরো জানবো গবেষণা করবো
করে তাঁরে স্মরণ।

গুণ অধিকারী আলোর দিশারি
দেখিয়েছে আলোর পথ,
জ্ঞান অর্জনে সমুখপানে
চালিয়ে যাবো রথ।

আলোর ফেরিওয়ালা ঘুরে জেলা
যেখানে দেখেছে কালো;
অনেক প্রতিষ্ঠান করেছে নির্মাণ
জ্বলে অন্ধকারে আলো।

বিশটির বেশি শিক্ষা প্রতিষ্ঠান
করেছে প্রতিষ্ঠিত,
অত্র এলাকাবাসী খুবই খুশি
সব এখন শিক্ষিত।

গুণের কথা শুনেছি যত
ততই হয়েছি অবাক!
তাঁর জীবনাদর্শ চলার পথের
পাথেয় হয়ে থাক।

অন্ধকার থেকে এনেছে ডেকে
সুপ্ত যত প্রতিভা;
আলোর জ্যোতি ছড়িয়ে দ্যুতি
জ্বেলে দিয়েছে প্রভা।

যারা প্রতিপত্তি প্রতাপশালী
সমাজের বিত্তবান;
ওস্তাদজী বলে ডাকে সকলে
করতো তাঁরে সম্মান।

এলাকা জুড়ে মুসলিম ঘরে
জন্ম নিলে শিশু;
নাম রাখিতে ওস্তাদজীর কাছে
নিয়েছে পরামর্শ।

শ্রদ্ধাঞ্জলি এম আহমদ আলি
যিনি সাহিত্য রত্ন,
তাঁহার স্মৃতিটারে বুকে ধরে
করিবো অনেক যত্ন।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।