ইদ শেডিং
- এ কে সরকার শাওন - আপন ছায়া ২৫-০৪-২০২৪

ইদ কর্মযজ্ঞ ছাড়ি,
ইহা নয় অকারণ ঘোরাঘুরি।
দু'দিন যাবৎ মামনির জ্বর;
তাই ডাক্তার হাসপাতাল খুঁজে মরি,
অবশেষে উত্তরা আধুনিক হাসপাতালে
রক্ত পরীক্ষা করি!

ইদের আনন্দ হয়েছে মাটি,
তবুও কোন ক্ষতি নাই!
কোরবানী মন্জুর করে খোদা;
তোমার ক্ষমায় দিও ঠাঁই!

বাড়ী ফিরিবার কালে
মামনি রিকশার হুড খুলি;
১টি নিজস্বী নিলো
উর্ধাকাশে ডান হস্ত তুলি!

রোগ বালাই দূরে থাক;
বিধি কর মোদের রক্ষা।
সবার কাছে মিনতি প্রার্থনার,
হউক সবার স্বাস্থ্য সুরক্ষা!

১২ আগষ্ট ২০১৯
আজমপুর, উত্তরা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।