হারাম টাকায় কোরবানি
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

কোরবানি মানে অনেক দামে
নয়তো পশু হত্যা,
মনের পশুত্ব না হলে মৃত্যু
কোরবানি হবে মিথ্যা।

হারাম টাকায় লোক দেখায়
হয়'না তো কোরবানি,
হালাল উপার্জন দাও বিসর্জন
হোক'না সে কমদামি।

একশত উট জবাই দিয়েও
হয়নি যখন কোরবানি,
অতি আদরের ইসমাইলের
দিতে চাইলো তক্ষুনি।

আল্লাহর নিকট পৌছাই না
কোরবানির রক্ত মাংস,
ত্যাগ, তাকোয়া ও ঈমানের
পরীক্ষারই অংশ।

কোরবানির গোস্ত নিয়ম মত
বিলিয়ে দিবে গরীবের,
ঈদের আনন্দ সবার জন্য
ধনী গরিব সকলের।
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।