জন্মদিনের উপহার
- সিফাত আহমেদ ২১-০৫-২০২৪

জন্মদিনের উপহারের কথা যখন বললে আমায়
তখনি মনটা প্রাপ্তির আনন্দে ভরে গেল!
মনে উঁকি দিল কত প্রশ্ন!
কি হবে আমার জন্মদিনের উপহার?
একটি হবে নাকি অনেকগুলো?
নিশ্চই অনেক সুন্দর হবে উপহার কিংবা উপহারগুলো !
আমার জন্মদিন! সে তো কেউ মনে রাখে না কখনও!
কেবল তুমিই যে ব্যতিক্রম!
প্রতিটি বছর মনে রাখো তুমি এ বিশেষ দিনটি!
বিশেষ! বিশেষ তো কখনও ছিলো না।
বিশেষ যে বানালে তুমি!
শুভেচ্ছা, কবিতা আর উপহার দিয়ে!
কখনও রাখিনি আশা উপহারের এ দিনটিতে
কারণ আশা জন্ম দিত দিনশেষে একরাশ হতাশা!
কিন্তু এখন?
নতুন কোন কবিতা আর উপহারের অপেক্ষায় থাকি এ দিনটিতে।
তোমার উপহার পেলে দিনটি হয়ে ওঠে আলোকিত!
এবার তো বললে অনেক কিছু পাঠাবে,
উপহার হাতে নিতেই মনটা অস্থিরতায় হয়ে ওঠে ভরপুর!
বৈচিত্রময় কাগজে মোড়া, উপহারের গায়ে তোমার নামটি
মনের গভীরে গেঁথে যায় যেন আরেকটু!
উপহার পেয়ে হাত বুলাতে বুলাতে যেন টের পাই
কত মমতা লুকানো আছে এতে!
মুহূর্তেই প্রশান্তির পরশ বইতে থাকে যেন সবখানে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।