জিজ্ঞাসা
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

বল জীবন তব তরে,
কেন এত অশ্রু যায় ঝড়ে?
.
কেহ পেয়েছে সুখ তব,
কেহ পেয়েছে অশ্রু সিক্ত এ ভব।
.
বলিনি দাও আছে যত আনন্ন্দ,
দাও জীবন পথে মধুর ছন্দ।
.
চাইনি আমি অশ্রু ও কভু
পেয়েছি তবুও তারই সব কিছু ।
.
দিবে যদি তুমি দাওনা,
সুখের বহমান ঝর্ণা?
.
জীবন কহে, "আমি কষ্ট,
প্রতিটি নিঃশ্বাসেতে কষ্ট,
.
পাড় যদি লওনা খুজিয়া,
সুখ্, তব চোখ বুজিয়া;
.
দুঃখ–সুখ দেই ছড়িয়ে
আছে সবই তব হৃদয়ে,
.
যা তুমি নিবে কুড়িয়ে
তা-ই রবে তোমায় ঘিরে,
ছোট্ট এই জীবনে।
.....
১৫ আগস্ট ২০১১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।