মুজিব মানে
- আবু জাফর বিঃ ২৯-০৩-২০২৪

মুজিব মানে ভালবাসার বন্ধনে
সাড়েসাত কোটি জনতা,
মুজিব মানে জাতির কল্যাণে
কাঙ্ক্ষিত স্বাধীনতা।

মুজিব মানে ছেষট্টি, উনসত্তুর
প্রতিবাদী আন্দোলন,
মুজিব মানে একাত্তরের ৭মার্চ
উত্তাল গণসম্মেলন।

মুজিব মানে শ্রেষ্ঠ কবিতা
সাতই মার্চের ভাষণ,
মুজিব মানে মুক্তি পাওয়া
পরাধীনতা, দুঃশাসন।

মুজিব মানে পদ্মার উজানে
তুলেছে নৌকার পাল,
মজিব মানে পারের কাণ্ডারী
ধরেছে দেশের হাল।

মুজিব মানে বাংলাদেশের
স্বাধীনতার স্থপতি,
মুজিব মানে বিশ্ব নেতা
গর্বিত বাঙালি জাতি।

মুজিব মানে যিনি স্বপ্নদ্রষ্টা
স্বপ্নছিল স্বাধীনতার,
মুজিব মানে বঙ্গবন্ধু নামে
বাঙ্গালীর প্রিয় নেতা।

মুজিব মানে পৃথিবীর মানচিত্রে
বাংলাদেশের সীমারেখা,
মুজিব মানে সবুজের মাঝে
লাল বৃত্ত পতাকা

মুজিব মানে হাজার বছরের
সর্ব শ্রেষ্ঠ বাঙালি,
মুজিব মানে বাঙালি জানায়
গভীর শ্রদ্ধাঞ্জলি।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।