তিতাস পাড়ের ছেলে
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২০-০৪-২০২৪

জন্ম থেকেই গর্বিত আমি,
সন্তান ব্রাহ্মণবাড়িয়ার!
জ্ঞানে-গুনে, সাহিত্যে-সভ্যে
শ্রেষ্ঠ জনপদ বাংলার!

তিতাস পাড়ের ছেলে আমি,
তিতাস অহংকার।
তাঁর টানেই ছুটে আসি,
আমি বার বার!

মেঘনা পাড়ে বাড়ি আমার
যমুনাই খেলার সাথী;
নারদ তীরে ঘুরে বেড়াই
বয়ে নানান স্মৃতি!!!

হাজার জনের মাঝে ঘুরি,
পদ্মার তীরে খুঁজে মরি,
কতজনকেই খুঁজে পাই
বন্দরে বন্দরে;
শুধু পাইনা খুঁজে তাঁরে
যে আছে অন্তরে অন্তরে
অবিনাশী পাষান বন্ধুরে।

শনিবার, ২৬ এপ্রিল ২০১৪
গোপালপুর, নবীনগর, ব্রাহ্মানবাডিয়া
তিতাসের পাড়ে ছবির তারিখঃ September 21, 2013

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।