বাংলাদেশের মায়া
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৪-০৪-২০২৪

সবুজের দিকে চেয়ে থাকি
জুড়ায় আমার দুটি আঁখি
গান গেয়ে যায় কত পাখি
বাংলাদেশকে বুকেতে রাখি।

নদীর বুকে স্রোতের দল
মুখরিত কলতানে চলে ছল ছল
হৃদয়ে দোলা দিয়ে যায় যে ডাকি
বাংলাদেশকে বুকেতে রাখি।

ধানক্ষেতের সোনালী ফসলেতে
কত যে মায়া পরতে পরতে
দেখলে জুড়ায় দুটি আঁখি
বাংলাদেশকে বুকেতে রাখি।

কত প্রেম ভালোবাসা আছে
এ দেশের মানুষের কাছে
মায়া ছড়ায়ে যায় যে ডাকি
বাংলাদেশকে বুকেতে রাখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।