সবাই ডাকে তুমিও ডাকো
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - প্রার্থনা ২৫-০৪-২০২৪

পৃথিবীর সব সৃষ্টি
নাম জপে আল্লাহ্ র
অবনত শিরে সদা
সিজদারত হয় বারবার।

ঐ যে দেখ বিশাল বৃক্ষ
কিম্বা উড়ন্ত কোনো পাখি
কিম্বা বহমান নদীর স্রোত
সবাই করে তাকে ডাকাডাকি।

ঐ যে দেখ গগনের বুকে
জ্বলিতেছে চাঁদ তারা রবি
আপন মনে করছে তারা
আল্লাহ্ র হুকুম পালন সব-ই।

ঐ যে দেখ সমুদ্রে মৎসকূল
কিম্বা বন-বনানীতে পশুদল যত
অথবা দূরন্ত বেগে ছুটে চলা পবন
সবাই আল্লাহ্ নামের জিকিরে রত।

ধরনীর সমস্ত সৃষ্টিকূল
নিজ ভাবে নাম জপে আল্লাহ্ র
মানব তুমি চলো কোন ভুলে
দমে দমে জপ নাম তার।
২৭.০২.২০০৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।