ফুলে ফুলে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৪-০৪-২০২৪

ফুল ফোটাতে গিয়েছি আমি সবার নিকুঞ্জে
আচমকা পিছনে ধেয়ে চেয়ে দেখি
শূন্য মোর নিকুঞ্জ।


হায় ! নিজের বনানী খালি রেখে অবোধ আমি
পরের বাগানের তরে অবলীলায় আজীবন
শুধু বেগার খেটেছি।


প্রস্ফুটিত হয়নি কোনো চেনা অথবা অচেনা ফুল
কী করে ফুটবে ,কীভাবে গজাবে নতুন কুঁড়ি
কেউ যে বোঝেনি আমায়।


ম্লান বদনে নেত্রদ্বয় মুছে ফিরলাম আবার
তোমার বনানীতে,ভেবেছিলাম পারবো –আমি ই পারবো
ফোটাতে ফুল, কিন্তু না আবার হল ভুল।


নির্বাক হয়ে আঁখি খুলে চাহিলাম গগনে
শুনিলাম পিছন থেকে কে যেন কহে মোরে
ওরে ও ব্যর্থ কবি,ওরে ও অভাগা ফিরে যা তুই।


আবার শুরু থেকে শুরু কর রে কবি
ভরে তোল আগে নিজের নিকুঞ্জ
ফুলে ফুলে।


তবেই পারবি তুই ফুল ফোটাতে সবার তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।