সাদা-কালো
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৬-০৪-২০২৪

দেয়ালে দীর্ঘশ্বাস যায় আটকে
পৌঁছায় না শোষকের কানে
ব্যথিতের দীর্ঘশ্বাস জমে জমে
শুধু ছুটে চলে বিধাতার পানে।


এখানে বিচারক নাই কোথাও
ন্যায়ের পথিক সতত অপমানিত
ভোটচোর, দুর্নীতিবাজ উল্লাসে মত্ত
সততা আজ শুধুই অবহেলিত।


নেতা-নেত্রী আর রাজনীতিবীদগণ
গোগ্রাসে গিলছে সারাক্ষণ সারাবেলা
মুখেতে কথার ফুলঝুরি,মনেতে বিষ
আমজনতা সহ্য করছে এদের জ্বালা।


পৃথিবীটা করেছে দখল অপরাধীরা
শয়তান এদের সঙ্গী-সাথি সারাবেলা
মানুষের রক্ত চুসে নেতা নেত্রী
মানুষকেই করছে সতত অবহেলা।


ছুটছে কোথায় ব্যথিতের অভিশাপ
নেতা-নেত্রীর তা জানার নাই অবকাশ
টাকা চাই শুধু টাকা,সাদা আর কালো
বিধাতার রোষানলে ধ্বংসিবে এদের অভিলাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।