জগ‌তের ভা‌লোবাসা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২০-০৪-২০২৪

সে আমার জননী
আমার হৃদ‌পি‌ন্ডের ভা‌লোবাসা
আমার নিশ্বাস,আমার আশ্রয়
অবজ্ঞা ক‌রোনা কভু জননী‌রে
সন্মা‌নে শ্রদ্ধায় আর ভা‌লোবাসায়
‌রে‌খো বু‌কের কা‌ছে সযত‌নে।


বৃদ্ধ হ‌লে জননী
ক‌রো না তার ঠিকানা বৃদ্ধাশ্রম
সমা‌জের অসুস্থ শিক্ষায় হইওনা বুদ্
জননী‌কে রে‌খো তব হৃদয়‌কো‌ণে।


অসহায় তোমার জীব‌নে
জননীর ছোঁয়ায় পে‌য়ে‌ছে প্রাণ
প্র‌তি‌টি ক্ষণ প্র‌তি‌টি মুহুর্ত হ‌য়ে‌ছে র‌ঙিন
কত সংগ্রাম কত সাধনার তুমি
তি‌লে তি‌লে গ‌ড়ে‌ছেন জননী তোমায়
‌সেই জননী‌কে বেঁ‌ধে রে‌খো প্রা‌ণে।


‌সে আমার জননী জগ‌তের ভা‌লোবাসা
মায়া মমতার আধার জা‌তির মেরুদন্ড
জননী‌কে তাই কো‌নো অব‌হেলায় রে‌খো না
‌রে‌খো বু‌কের কা‌ছে শ্রদ্ধায় আর সন্মা‌নে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।