মর্মব্যথা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৪-২০২৪

উৎসর্গ: মুনমুন আপার মা‌য়ের স্মৃ‌তির উ‌দ্দে‌শ্যে


‌তোমার কান্না দেখ‌লে
আমার চো‌খেও জল আ‌সে
‌তোমার জননী চ‌লে গে‌ছে
আমার বু‌কেও ব্যথা লে‌গে‌ছে
তু‌মি কেঁ‌দো না ও‌গো বন্ধু
ধৈর্য্য থাকুক বু‌কের কা‌ছে।


এই ধরনীর নিঠুর নিয়ম
‌কে পে‌রে‌ছে ব‌লো বদলা‌তে
চ‌লে যাওয়াটাই বাস্তবতা হায়
‌যে‌তে হ‌বে আ‌গে আর প‌রে‌তে
কা‌রো যাত্রায় কেউ হ‌বে না সঙ্গী
বন্ধু তুমি কেঁদো না আপনা‌তে।


‌তোমার ঝরা‌নো ঐ আঁ‌খিজল
মর্মব্যথা দেয় মোর বু‌কে‌তে
‌তোমার আমার ব্যথা ‌যে তাই
‌মি‌লে গে‌ছে সক‌লের ব্যথা‌তে
‌কেঁ‌দো না বন্ধু আমরা র‌য়ে‌ছি যে
ব্যথা কর‌বো ভাগভা‌গি দি‌নে রা‌তে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।