পরাণের ব‌্যথা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

ব‌্যথিত মোর পরাণ
ছলছল মোর দু’নয়ন
বারি ঝরাতে পারেনা
সহ‌্য করে হৃদয় ক্রন্দন।


পরাণের ব‌্যথা জলধি সম
নীরবে বিরহ জলরাশি বয়
বোঝা যায় না শব্দ হয় না
শুধু পুড়ে পুড়ে হৃদয় ক্ষয়।


ব‌্যথিত নয়নে ব‌্যথিত পরাণে
একাকি উপলব্ধি কষ্ট কান্না
সমব‌্যথী খুঁজে পাওয়া দায়ভার
মূলতঃ সমব‌্যথী কেউ হয় না।


ব‌্যথা সয়ে সয়ে নীরবে
চলেছি আমি ধীরে ধীরে
একাকী ভুবনে একাকী সংগ্রাম
জানি না সফলতা সার্থকতা কতদূরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।