সময়ের কথা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৪-২০২৪

শোনালাম আমি আমার কথা
সুরে বে-সুরে ছন্দহীন ছন্দে
ভালো লাগবে না কারো,জানি-
তবু বলি আমি ,বেদনায়-আনন্দে।


বলি সময়ের কথা ,বর্তমানের
বলি মানুষের কথা, বেদনার
কান্না হাসি কিম্বা আনন্দের
শিশু হত্যা আর বিবেকহীনতার।


খালেদা কিম্বা হাসিনা’র দেশ
আমার পোড়া এই বাংলাদেশ
রাজনৈতিক আগ্রাসন-খুনের মহড়া
চলছে একাত্তর থেকে ,কাটেনা রেশ।


সহজ-সরল সাধারণ সময়ের কথা
শোনাই আমি এভাবে রোজ রোজ
ভালো লাগবে না কারো,জানি-
তবুও শোনাই আমি,কেউ রাখেনা খোঁজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।