‌বি‌ভেদ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

‌কত দুঃখ কত সুখ
কত বেদনা কত হা‌সিমুখ
কত ব্যবধান কত মানুষ
কা‌রো হুস কেউ বেহুস
তবু সকাল রাত দিন
যায় আ‌সে আশাহীন।


‌কেউ আ‌লিশান ফ্লা‌টে
‌কেউ ফুটপা‌তের খা‌টে
‌কেউ চাই‌নি‌জে দুবেলা
‌কেউ খায় শুধু এক‌বেলা
তবু সকাল রাত দিন
যায় আ‌সে আশাহীন।


কত চাওয়া কত না পাওয়া
‌কা‌রো দুঃখ কা‌রো সুখ ছোঁয়া
কত রকম কত ‌যে মানুষ
শুধু ব্যবধান মান আর হুস
তবু সকাল রাত দিন
যায় আ‌সে আশাহীন।


‌কেউ ধনী কেউ গরীব এখা‌নে
সবাই মানুষ বিধাতা জা‌নে
তবু কত কত বি‌ভেদ এখা‌নে
‌কেউ কা‌রো নয় শুধু ব্যবধা‌নে
তাই কত কত সকাল রাত দিন
শুধু যায় আর আ‌সে আশাহীন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।