অন্ত:পু‌রের যুদ্ধ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২০-০৪-২০২৪

ব্যাকুল মন বাঁধা মা‌নে না
বু‌কের পাজ‌রে দহন জা‌নে না
যত ক্ষত অ‌বিরত পোড়ায়
মন তার খোঁজ রা‌খেনা হায়।


ব্যাকুল মন কথা শো‌নে না
কূপমন্ডুক ক‌রে কত প্রতারণা
তবু মন রণ‌ক্ষেত্র ছা‌ড়ে না
নীর‌বে আঁ‌কে যু‌দ্ধের আল্পনা।


ব্যাকুল মন হ‌য়ে থা‌কে উন্মনা
কাট‌খোট্টা সম‌য়ের আনা‌গোনা
তবু ক্ষ্যাপা মন খোঁজ রা‌খে না
সাজায় স্বপ্ন বাসর শত কল্পনা।


ব্যাকুল মন অবুঝ সারাক্ষণ
‌বো‌ঝেনা কূপমন্ডু‌কের আলোড়ন
ক্ষ‌ণে ক্ষ‌ণে তাই বেদনার আ‌লিঙ্গন
পা‌য়ে পা‌য়ে সংগ্রাম চল‌ছে অনুক্ষণ।


ব্যাকুল মন সংগ্রামী আমরণ
যুদ্ধ ক‌রে যা‌বেই সে সারাক্ষণ
পরাজ‌য়েও সে হাল ছা‌ড়ে না
বাজায় নতুন যু‌দ্ধের নব বাজনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।