মধুময় ছে‌লে‌বেলা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৪-০৪-২০২৪

সেই দিনগু‌লো হা‌রি‌য়ে ফে‌লে‌ছি সব অ‌চেনা
সেই মধুময় শী‌তের সকাল ‌ছিল রৌদ্রমাখা
‌কিম্বা মে‌ঠো পথে খা‌লি পা‌য়ে হেঁ‌টে যাওয়া
‌সেই সুখ পরশ আজ শুধু অনুভূ‌তি‌তে জমা।


হা‌রি‌য়ে গি‌য়ে‌ছে সেই মধুময় ছে‌লে‌বেলা
‌দৌঁড় ঝাপ,‌খেলাধূলা দিনগু‌লো স্বপ্নমাখা
দ্রুত ই যেন সব পাশ কা‌টি‌য়ে গি‌য়ে‌ছে হায়
প‌ড়ে আ‌ছে আজ নিঠুর অসময় বিরহময়।


‌দিন আ‌সে দিন যায় সব‌কিছু নীর‌বে পোড়ায়
‌থে‌কে থে‌কে ম‌নের দুয়া‌রে স্ম‌ৃ‌তিরা নাড়া দেয়
কাট‌খোট্টা এই সম‌য়ে কাঁ‌দে শুধু অবুঝ হৃদয়
হারা‌নো সেই দিনগু‌লি মন ফি‌রে পে‌তে চায়।


আজ এই অসম‌য়ে দে‌খি সব‌কিছু ঝাপসা
মন মা‌ঝে মেঘ কা‌টেনা কিছু‌তেই কুয়াশা
ব‌য়ে যায় বেলা খুঁ‌জি সেই সময় সারা‌বেলা
‌ফির‌বে না জা‌নি শুধু কষ্ট বু‌কে এই পথচলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।