সুখ পা‌খি
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

সু‌খের পা‌খিরা হায় উ‌ড়ে গ্যা‌ছে
নীড় বাঁধার স্বপ্ন হাওয়ায় মি‌লে‌ছে।


উ‌ড়ে চলা পা‌খি‌দের পি‌ছে
স্বপ্নজাল বোনা হায়‌রে হায় মি‌ছে।


পদ‌চিহৃ প‌ড়ে আ‌ছে বিষা‌দের
খুঁজ‌লেই কি দেখা পা‌বে সু‌খের।


ঘু‌ণে ধরা সেই পা‌খি‌দের বাসায়
‌নিঠুর কাল বিরহ স্বপ্ন সাজায়।


ঐ সাদা মে‌ঘে‌দের স‌নে উ‌ড়ে যায়
পয়মাল স্বপ্নগু‌লো নিরালায় হারায়।


‌ভে‌বেছ আ‌মি শুধু মি‌থ্যে ব‌লে‌ছি
না‌গো নয় দেখ স্বপ্ন বাঁধন ছিঁ‌ড়ে‌ছি।


সু‌খ পা‌খি হ‌য়ে গেল ‌বিষা‌দের
করুণ রা‌গে গায় গী‌তি বির‌হের।


জ‌মে গেল দীর্ঘশ্বাস না পাওয়া আকু‌তি
আজ আপনায় আপ‌নি ডুব বিষাদ বস‌তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।