‌রো‌হিঙ্গা ৮ম পর্ব
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৪-০৪-২০২৪

‌ধ‌র্মের বিচা‌রে ক‌রো না মানু‌ষের বিচার
‌রো‌হিঙ্গা‌দের মানুষ ভা‌বো স‌বে
‌ফি‌রি‌য়ে দাও তা‌দের অ‌ধিকার।


আরাকা‌নের ঐ ভূ‌মি রো‌হিঙ্গা‌দের
তা‌দের হত্যা বন্ধ ক‌রো বৌদ্ধ কীট স‌বে
‌ফি‌রি‌য়ে দাও তা‌দের অ‌ধিকার।


নাফ নদীর জ‌লে ‌থে‌কে থে‌কে
‌কেন রো‌হিঙ্গা লাশ ভা‌সে
ব‌লো কেন মানু‌ষের লাশ ভা‌সে
‌বিশ্ব বি‌বেক জবাব দাও
‌ফি‌রি‌য়ে দাও রো‌হিঙ্গা‌দের অ‌ধিকার।


‌বিশ্ব মানবতা ধ্বং‌সে এই গণহত্যা
প্র‌তি‌রো‌ধে রু‌খে দাঁড়াও বি‌বেকবান স‌বে
আর ফি‌রি‌য়ে দাও ফি‌রি‌য়ে দাও এবার
‌রো‌হিঙ্গা‌দের ন্যায্য অ‌ধিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।