সম‌য়ের চা‌হিদা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৯-০৩-২০২৪

আ‌ষ্টেপৃ‌ষ্ঠে বাঁধা এই অবুঝ মন
‌খোলা আকাশ খোঁ‌জে সারাক্ষণ
প্র‌তি‌দিন থে‌কে থে‌কে পথ চাওয়া
প্রতীক্ষার হয় না শেষ কো‌নো কারণ।


‌নি‌মি‌ষেই সময় হারায় অ‌চেনায়
ব‌ন্ধি‌ত্বে বেঁ‌ধে রা‌খে শুধু আমায়
ছটফট মন কাঁ‌দে কারণ অকারণ
সম‌য়ের পলায়ন দে‌খে নিরালায়।


উন্মুক্ত মন পায়না খোলা হাওয়া
চার‌দেয়া‌লে ব‌ন্ধি চাওয়া পাওয়া
‌ভেদ করা যায়না সম‌য়ের চা‌হিদা
‌বেগার খাটু‌নি খে‌টে আসা যাওয়া।


মন আজ দ্বিধা সংক‌টে ভাংচুর
কা‌রে ছা‌ড়ি কা‌রে ধ‌রি অ‌স্থিরতা
প্র‌য়োজন আর ম‌নের চা‌হিদায়
আ‌মি বিভা‌জিত শুধু দায়বদ্ধতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।