হয়ত এখন অসময় শেষ পর্ব
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৩-২০২৪

য‌দি অসহায় ম‌নে হয়
কেউ আপন না ই হয়
তু‌মি থে‌মে যেও না তায়
হয়ত আস‌বে সুসময়।


য‌দি মন একাকী হয়
‌কেউ না থাকে ধরায়
তু‌মি পেও না‌কো ভয়
হয়ত আস‌বে সুসময়।


য‌দি ঝড় ও‌ঠে ধ্বংস লীলায়
‌ভে‌ঙ্গেচূ‌ড়ে ভা‌সি‌য়ে নি‌য়ে যায়
তবে স্থির থেকো নি‌য়ে প্রত্যয়
হয়ত আস‌বে সুসময়।


য‌দি বিধাতার নিঠুর খেলায়
আঁধা‌রের পর আঁধার এ‌সে যায়
তবু প্রত্যাশা রা‌খো ভু‌লে সংশয়
হয়ত আস‌বে সুসময়।


য‌দি কূল আর না ই পাওয়া যায়
মজবুত থে‌কো সব ডর শংকায়
ডু‌বে যেও না আঁধা‌রে হতাশায়
হয়‌ত আস‌বে সুসময়।


হয়ত এখন অসময়
রাত শে‌ষে দিন যেমন হয়
‌তেমন এক‌দিন আস‌বে সুসময়
প্রতীক্ষায় থা‌কো বু‌কে নি‌য়ে প্রত্যয়।


হয়ত এখন অসময়
তবু জে‌নে রেখ তু‌মি নিশ্চয়
কাট‌বে আঁধার মু‌ছে যা‌বে সব সংশয়
‌দেখ‌বে তু‌মি হ‌য়ে‌ছে জীবন আ‌লোকময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।