ম‌নের দুয়া‌রে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ১৯-০৩-২০২৪

সেই ক‌বে তোমা‌কে ব‌লে‌ছিলাম
বৃ‌ষ্টি‌তে ভিজ‌বো একসা‌থে
তারপ‌রে আর দেখা হয়‌নি।


প‌থের রেখা দুই দি‌কে গে‌ছে চ‌লে
তুমি আ‌মি জীব‌নের প্র‌য়োজ‌নে
‌কে কোথায় আজ নাই তার খোঁজ
শুধু ভা‌লোবাসাটুকু ভু‌লে যাই‌নি।


বৃ‌ষ্টি‌তে আর ভেজা হয়‌নি
হয়‌নি নদীর কিনা‌রে তোমা‌কে নি‌য়ে হাঁটা
তবুও স্বপ্নময় স্মৃ‌তিরা দেয় হাতছা‌নি।


আর দেখা হ‌বে না হয়‌তো
শুধু স্মৃ‌তির পা‌খিরা উ‌ড়ে উ‌ড়ে বা‌রে বা‌রে
‌দোলা দি‌য়ে যা‌বে ম‌নের দুয়া‌রে
বল‌বে হে‌সে ভা‌লো‌বে‌সে‌ছিল অ‌ভিমা‌নী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।