মানবতা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৩-২০২৪

মানবতার জয়গান গে‌য়ে যাই
মানু‌ষের ম‌তো আপনজন আর নাই
মানবতার জয়গান গাই।


এ নিঠুর ধরনী ত‌লে
আ‌সে যত বিপদ দ‌লে দ‌লে
যত হিংসা ঘৃণা র‌য়ে‌ছে প‌লে প‌লে
মানু‌ষের ছোঁয়ায় সবই হারায় অত‌লে।


কখ‌নো ধ্বংসাত্নক হ‌য়ে ও‌ঠে মানুষ
হা‌রি‌য়ে ফে‌লে তার সবটুকু হুস
আপনার র‌ক্ত পা‌নে হয় বেহুস।


কখ‌নো ‌বে‌দিশা মানু‌ষের নোংরা‌মি‌তে
তব মন য‌দি চায় আশাহত হ‌য়ে যে‌তে
ত‌বে কি‌ঞ্চিত ভে‌বে নাও আপনা‌তে
সব আশা যে‌ র‌য়ে‌ছে মানু‌ষে‌তে।


হতাশাগু‌লো সব মু‌ছে ফে‌লে
ভা‌লোবাসায় মানুষ‌কে জড়া‌লে
ভা‌লোবাসা ই পাওয়া যা‌বে দুকূ‌লে।


তাই মানু‌ষে‌তে ভরসা রাখা চাই
মানু‌ষের ম‌তো কেউ আপনার নাই।


মানবতার জয়গান গাই
মানুষই আপনজন ভাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।