ধূসর রঙ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৩-২০২৪

কান্না দে‌খেছ কখ‌নো
বু‌কের মা‌ঝে সঞ্চিত কান্না। দেখ‌নি
ত‌বে কিরু‌পে বুঝ‌বে কিরু‌পে ভা‌লোবাস‌বে।


ভা‌লোবাসার রুপ র‌ঙে
কান্নার বসবাস অবলীলায়। তা খোঁজ‌নি
‌দেখ‌নি বিষা‌দের অতল গহী‌নে ডু‌বে
ত‌বে ভা‌লোবাসার প্রত্যাশা কিরু‌পে
‌কিরু‌পে ভা‌লোবাসার প্রত্যাশা তব বু‌কে ।


তু‌মি গড়‌তে গিয়াছ দেখ‌নি পতন
ভে‌ঙ্গে পড়‌ে কিভা‌বে স্বপ্নগু‌লো
সেই ধূসর রঙ জানাটাও জরু‌রি।


অমৃত, বিষ পান ক‌রে ত‌বে
ভা‌লোবাসা শিখ‌তে হয় নিঠুর জীব‌নে
শুধু অমৃত চাও বিষ নে‌বে না তাও কি হয়।


আ‌গে পুড়‌তে শি‌খো‌,কান্নার রঙ নাও
ভা‌লোবাসা তু‌মিও বুঝ‌তে পার‌বে জীব‌নে
পু‌ড়ে পু‌ড়ে অঙ্গার হ‌য়ে যা‌বে য‌বে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।