রো‌হিঙ্গা ৩য় পর্ব
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২০-০৪-২০২৪

‌আজ মানুষ হ‌য়েও ঠাই নাই
মানু‌ষের কা‌ছে
য‌দিও মানুষ বল‌লে বোধহয় ভুল হ‌বে
যারা রো‌হিঙ্গা রক্ত ঝরা‌চ্ছে
তারা কুত্তার বাচ্চা ই হ‌বে।


জা‌তি ধর্ম ব‌র্ণের উ‌র্ধ্বে
মানব ধর্ম ই ভাবনায় আ‌গে
ত‌বে কেন এত রক্ত ঝ‌রে দি‌কে দি‌কে
‌কেউ কেউ কেন হিংস্র পশু‌দের ও
হার মা‌নি‌য়ে দিল স্বজাতি খু‌নে
আর রো‌হিঙ্গারা হ‌লো শরনার্থী ভ‌বে।


‌রো‌হিঙ্গারা ও মানুষ
তা‌দের ও ছিল অ‌ধিকার ‌বে‌চে থাকবার
তবু ও তারা আজ প‌থে প‌থে
হ‌লো নাফ নদীর বু‌কে লাশ
যারা রো‌হিঙ্গা র‌ক্তে কর‌লো স্নান
‌সেই শকুনরা হোক সমূ‌লে বিনাশ
এটাই প্রার্থনা হোক ত‌বে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।