‌সেতু
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৬-০৪-২০২৪

দু‌টো পাড় এক হ‌তে চায় নি
তবু আ‌মি সেতু গড়‌তে চে‌য়ে‌ছি
‌কি আ‌ছে হায় মহাজ‌নের ইচ্ছা
জা‌নি না,শুধু হার মে‌নে‌ছি।


হার মে‌নে‌ছি আ‌মি বারবার
তবু হা‌তে হাত মেলা‌তে চে‌য়ে‌ছি
হৃদ‌য়ের উষ্ণতায় এ‌কে অপর‌কে
‌কোলাকু‌লি করা‌নোর চেষ্টা ক‌রে‌ছি।


‌কোলাকু‌লি কর‌তে চায় না কেউ
চায় না কেউ আপন হ‌তে আর
আপনার স্বা‌র্থে ব্যস্ত সারা দু‌নিয়া
এর মা‌ঝে ই চেষ্টা সেতু গড়ার।


মহাজ‌নের ইচ্ছা জা‌নি না আ‌মি
প্রার্থনা শুধু ভালোবাসার সেতু
গ‌ড়ে উঠুক সদা মানু‌ষের মাঝে
‌গোলাম আমার চাওয়া এইত এটুকু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।