দেশবাসী আমার স্বজন
- মোঃনজরুল ইসলাম - নামবিহীন ১৭-০৫-২০২৪

দেশবাসী আমার স্বজন
মো:নজরুল ইসলাম

বিশ্ব আলোড়ন করে যখন তোমরা
এনে দিয়েছিলে আমাদের স্বাধীনতা,
অবাক দৃষ্টিতে তাকিয়ে শান্তুি অনুভব
করেছিলো সমগ্র বিশ্বজনতা।
তোমাদের প্রানের বিনিময়ে আমাদেরনএই নৈসর্গিক শক্তিশালী অর্জন,
কথা দিলাম দেহের শেষ রক্তবিন্দু থাকা
পর্যন্ত করিবো যতন।
হে তরুন-তরুনী আমরা সবাই যাদের কাছে ঋনী
আসো আজ প্রানখুলে তাদের স্মরণ করি,
তাদের দেখানো পথে হেঁটে হেঁটে চলি একসাথে
সকল বাঁধা পার করিবো আমরা দূ্র্বার গতিতে
কে হিন্দু কে মুসলমান,কে বৌদ্ধ কে খ্রিষ্টান?
আজ হাতে হাত রেখে বলবো মোরা একপ্রাণ।
হে যুবক যুবতী তোমরা এখনো কি সন্দিহান?
যেতে হবে বহুদূর নিঃশেষ করিয়া অসুর,
ধ্বংসলীলায় মত্ত হইয়া কাড়িয়া আনিতে হইবে
আমাদের মাতৃতুল্য দেশের সম্মান।
তোমরা কে আছো যাবে আমার সাথে?
তোমার মায়ের বুক খালি করিয়া রিক্তহাতে
অধিকার ছিনিয়া আনিবার এই সংগ্রামে।
তোমার জীবনের বিনিময়ে যদি রক্ষা পায়
হাজারো মায়ের হাজারো বোনের ইজ্জত
তাহলে উচ্চস্বরে বলো ধন্য,ধন্য আমি
ধন্য আমার সমগ্র দেশের সকল স্বজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।