রঙিন দুনিয়া
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

রং চং এই রঙের দুনিয়া
কত রঙের মানুষ,কত রকম
যায় যে খেলিয়া।


সবে চায় জিততে
মসনদে বসতে
পরাজয়ে ডর শুধু
চায় না কেউ মানতে।


বিজয়ী হওয়ার বাসনা
সুখের কামনা
উঁচু নিচু সকলের মনে
স্বর্গ সুখের প্রার্থনা।


কোথায় প্রকৃত সুখ
কেউ দেখে না ভাবিয়া
পরোপকারে মন নাই তাই
যায় নিজের সুখ রচিয়া।


রং চং এই রঙিন দুনিয়া
ওগো মানুষ পরার্থে কিছু
যাও না করিয়া
এর মাঝেই প্রকৃত সুখ
দেখও না তুমি ভাবিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।