ছোট্ট মেয়ে মিনা
- মুহাম্মদ রাইস উদ্দিন - সপ্নবিলাসি ১৫-০৫-২০২৪

ছোট্ট মেয়ে মিনা
নাচে তাক্ ধিন ধিন ধিনা
নাচের তালে ঢোলক বাজে
বাজে মাদল বীনা।

ময়ূর নাচে ঝুমুর পায়ে
ময়না ধরে গান
তাই না দেখে হুতুম পেচা
করছে অভিমান।

মিষ্টি চোখে দৃষ্টি মেলে
বন বনানীর হরিণ
ঝর্ণা বহে আপন মনে
করো না মন মলিন।
বাঁচতে হলে হাসতে হবে
সারা জীবন ভর
দুঃখ সুখের তান পুরাতে
মিলিয়ে নাও সুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।