পরম স্বজন
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

মায়ের মত পরম স্বজন
আর কে হতে পারে,
তাইতো আমি সেবা যতন
করি যে সদা তাঁরে।

মায়ের গর্ভে আমার জন্ম
আলোর ভুবন দেখা,
পায়ের নিচে রয়েছে স্বর্গ
ললাটে ভাগ্য লেখা।

মমতা মায়া আঁচল ছায়া
আদর পেয়েছি কত,
শীতল কোলে পড়াত ঘুম
পাখির ছানার মত।

মা'য়ের মূল্য স্বর্গ তুল্য
খোদার শ্রেষ্ঠ দান,
জগত মাঝে করবে ক্ষমা
তিনিই যদি চান।

সকাল সাঁঝে স্মৃতির ভাজে
মা'কেই খুঁজে মরি,
পাঁচ ওয়াক্তে নামাজ অন্তে
নামটি তাঁর স্মরি।
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।