জীবন নামের রেলগাড়ী
- আবু জাফর বিঃ ২৪-০৪-২০২৪

যাবার যেজন চলে গেছে
আসবে না আর ফিরে,
ওপারে সবার যেতে হবে
জীবন নদীর তীরে।

সুন্দর ছবিটা যত্ন করে
বাঁধাই করেছো ফ্রেমে,
জীবন নামের রেল গাড়ী
নেইতো কোথাও থেমে।

আত্মীয় স্বজন স্বামী স্ত্রী
জগতে সবই রয়,
মায়ার বাঁধন ছেড়ে ভবে,
একলা যেতেই হয়।

হিংসা বিদ্বেষ সব ভুলে
গুরুজী'র নাও দীক্ষা,
নামাজ কালাম ধর্ম কর্ম
ইসলাম করো শিক্ষা।

রঙিন দালান গাড়ী বাড়ি
অনেক সুন্দর গড়ে;
কেউনা ওপারে সঙ্গে যাবে,
সবই যে রবে পড়ে।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।