সরকারি-বিরোধী
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৩-০৪-২০২৪

স্তব্ধতার প্রতিধ্বনি নীরবে শুনি
বুঝি বিষাদ বারতা বাজায় আগমনী
বিষাদের দেশ শুনি কান্না অবিরাম
আমজনতার খুন ,রাষ্ট্রযন্ত্র নির্বিকার- জয়ধ্বনি।


বিবেক শূন্যতা, মানবতার পরাজয়
রেষারেষি-হানাহানি অবিরত হরদম
কেউ কারো নয় শুধু স্বার্থপরতা
ভালোবাসা হারিয়ে গেছে একদম।


শুধু দলাদলি,রক্তের খেলায় মত্ত
ছাড় দিতে চায় না কেউ এখানে
ক্ষমতা চাই সবার, যেভাবেই হোক
গণতন্ত্র,নির্বিকার দর্শক আপনমনে।


রাজনৈতিক রোষানল, আমজনতার মরণ
হাতে মশাল মুখে স্লোগান বিচার চাই,
বিচারযন্ত্র অথর্ব,কে করবে সমাধান
বেহুস সরকারি-বিরোধী শুধু ক্ষমতা চাই।

বই
কবিতাটি উত্তর বরিশালের কবি ও কবিতা বইয়ে প্রকাশিত হয়েছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।