আমজনতার রক্তে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

সময় মুচকি হাসে,হয়ত হাসিনা
কিম্বা খালেদার খেলা দেখে
মানুষ মারার খেলা,নৃশংস
রাজনৈতিক গ‌্যাড়াকলে,প্রতিহিংসায়-
আমজনতার খুনে লালে লাল
আমার সোনার বাংলাদেশ।


অবরোধ-হরতাল,খুন আর গুম
সহনশীলতাহীন,মায়ামমতাহীন
আগ্রাসী রাজনীতি,ক্ষমতার মোহ
জ্বালাময়ী প্রতিহিংসা,দয়া-মায়াহীন-
মানুষ যেন দানব,শূন‌্য বিবেক
এই আমার বর্তমান বাংলাদেশ।


রক্তদামে কেনা সোনার স্বদেশ
আজ পোস্টমর্টেম করে রাজনীতিবীদগণ
এতটুকু ছাড় দিতে চায় না কেউ
শুধু ক্ষমতা চাই -আমজনতার রক্তে
সমাধান,আলোচনা,সহমর্মিতা কবে আসবে-
কাঁদছে যে আমার সোনার বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।