নারী-বৃদ্ধ-শিশু
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৪-২০২৪

করো না অবহেলা বৃদ্ধদের
করো না অবহেলা শিশুদের
করো না অপমান নারীদের।


মানুষ গণ‌্য করো
মানুষ গণ‌্য করো
শিশু-বৃদ্ধ-নারীদের।


বৃদ্ধ পিতা-মাতার আশ্রয়
বৃদ্ধাশ্রম নয়
কেন পাঠাও সেথায় তাদের।
আপন বুকেতে রাখো
যেমন রেখেছিলো
যতনে সাজায়ে তোমাদের।


শিশুদের ভালোবাসা দাও
ওগো ভালোবাসা দাও
তারাই ভবিষ‌্যত।
বেড়ে উঠতে দাও
ওগো বেড়ে উঠতে দাও
শিশুদের।
এই শিশুরাই আগামীর
মিছিলে
নেতৃত্ব দেবে তোমাদের।


করো না অপমান নারীদের
করো না আর কিছুতেই
নারী অবলা নয়
নারী দুর্বল নয়
জননী-ভগ্নি-সহধর্মিনী
বহুরুপে তার পরিচয়
ভালোবাস তাই ভালোবাস
সম্মান জানাও নারীদের।


ওহে ও ভাই শোনো আহবান
করো না অবহেলা অপমান
শিশু-বৃদ্ধ আর নারীদের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।