কারফিউ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৫-০৪-২০২৪

হৃদয়ে কারফিউ সারাবেলা
কারফিউ চলে সময়ের বুকে ও
তাইতো কাগজ সাদাই রয়ে যায়
চলে না কালির আঁচর শত চেষ্টায় ও।


হৃদয়ের কপাট খুলে
দখিন হাওয়ার পরশ মেখে
উন্মুক্ত আলোতে মেতেছি সৃষ্টিতে
কূপমন্ডুক হিংসায় জ্বলে তা দেখে।


মেলে না ফুসরত হৃদয়ে কান্না
শুনতে পায়না কেউ ভিতরে বাহিরে
তবু আঁখিজ্বলে কারফিউ ভেঙ্গে
বারবার এসেছি সৃষ্টির দুয়ারে।


প্রতিবন্ধকতায় বাধা বিপত্তিতে ভেঙ্গেচূড়ে
আমি তো সহস্রবার হয়েছি জেরবার
তবু ফের হাসিমুখে ধরেছি এই লেখনি
নিজের ভাষায় বিরহী আবেগে এ বিশ্ব মাঝার।


হৃদয়ের কারফিউ ভেঙ্গেছি হাজারবার
ভেঙ্গেছি সময়ের দেয়াল রাত ভোর জেগে
তবু বেসেছি ভালো আমার বিরহ লেখনি
লিখে যাই নিশ্চুপ যার যেমন লাগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।