পলাতক
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৪-২০২৪

আমার সুর বেদনার বিরহের
তোমার লাগবে না ভালো
জানি আমি অন্ধকারে আমার ডুব
তোমার চোখে ঝলমলে আলো।


বন্ধুরে বুক জুড়ে মোর ক্ষত
জ্বলে-পুড়ে অঙ্গার আমি
দেখিনা স্বপ্ন আর বিজয়ীর
অথচ সজিবতায় উজ্জল তুমি।


তোমার আমার দুইদিকে যাত্রা
আমি গান গাহি বিরহের
মিলনের আশা আর রাখিনা
তোমার বুকে ফোটে ফুল আনন্দের।


বন্ধুরে বিভেদের দেয়াল সুউচ্চ
আমারে খুঁজে পাবে না তুমি
আমি পলাতক,নিশ্চুপ-নির্বাক
তুমি উচ্চৈঃস্বরে সতত সংগ্রামী।


বন্ধুরে পরাজয় মেনে পালিয়েছি আমি
ব‌্যথায় ব‌্যথায় জমেছে নিরবতা
মুখে তাই বলা হয় না আর কিছু
চুপিসারে জানাই এই বিরহ বারতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।