জীবন তরী
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

সংশয় সংশয় আর শুধু ভয়
মনজুড়ে শুধু হতাশা আর পরাজয়।


কি জানি কি খেয়ালে বিষাদি
বোঝেনা কেউ মোর ভাষা উদাসি
কূপমন্ডুক দিকে দিকে হায় আঁধারি
দ‌্যাখে না খোলা আকাশ,গলেতে ফাঁসি।


উন্মুক্ত প্রান্তরে তবু মন ভীতু
প্রত‌্যাশা-প্রাপ্তির মিলন ঘটাতে
কল‌্যাণের আহবানে ছুটে চলতে
কতটুকু স্বার্থক মন,ভাবি আপনাতে।


ভয় ভয় মনেতে শুধু দ্বিধা
পৌঁছাবো তো গন্তব‌্যে টপকে সব বাঁধা।


কি জানি কি হয় নাইতো জানা
আল্লাহ মেহেরবান ভরসাতে তার
চলছে জীবন তরী ধীরলয়
বুকেতে প্রত‌্যয় বিজয়ী হবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।