শ্বাশ্বত বধু
- সুমাইয়া নূর ১৭-০৫-২০২৪

স্বামীর পায়ের কাছে পরে থাকলেই সে শ্বাশ্বত বধু।
স্বামীর হাতে হাত রেখে চললে সে নয়?

স্বামীর জন্য উপোস থাকলেই সে আদর্শ বধু।
স্বামীর খাবার তৈরির জন্য সে আদর্শ বধু নয়?

স্বামীর আদেশ মান্য করলেই সে প্রকৃত বধু,
স্বামীকে ভাল উপদেশ দিলে সে প্রকৃত বধু নয়?

স্বামীর অপেক্ষায় গৃহে বসে থাকলে সে গৃহবধু,
স্বামীর জন্য কোথাও খোঁজ করলে সে নয়?

গৃহের ভিতর বসে থাকলেই স্ত্রী গৃহবধু,
গৃহের বাইরে গিয়ে চাকরী করলে সে নয়?

স্বামীর উপার্জন সঠিকভাবে খরচ করলে স্ত্রী প্রকৃত বধু,
স্বামীর উপার্জনে সহযোগিতা করলে সেই স্ত্রী প্রকৃত বধু নয়?

স্বামীর সকল অন্যায় মেনে নিলেই সে শ্বাশ্বত বধু,
স্বামীর অন্যায় শুধরে দিলে সে নয়?

স্বামীর জন্য জীবন উৎসর্গ করলেই সে খাঁটি বধু,
স্বামীর জন্য জীবনটাকে গড়লে সে খাঁটি বধু নয়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।