ভালবাসাহীন!
- আহমেদ হিমাদ্র ১৭-০৫-২০২৪

তোমাকে পেয়ে একদিন আমি পূর্ণ হলাম,
তোমার জন্য গঙ্গাজলে নিজেকে ভিজিয়ে শুদ্ধ করলাম,
পূর্ণ চন্দ্রের আলো নিজের গায়ে মাখলাম,
জগৎ সংসারের মায়া ত্যাগ করে তোমাকেই ভালবাসলাম,
নিজেকে অভ্যস্ত করলাম কালো কালির কলমে,
তোমার সুগন্ধে আমার চারপাশ মাতাল হয়ে রইলো ।

তুমি চলে গেলে,
নোনা জলে ভেসে গেলো আমার চোখ, গাল, চিবুক ।
আমি অপেক্ষা করলাম খুব ।
ধীরে ধীরে শূণ্য হয়ে গেলাম, অপবিত্র হলাম ।
কালো কলমটার কালি শুকিয়ে গেলো ।
চোখের নিচে কারখানার কালো ধোয়ার মতো গাঢ় কালির প্রলেপ ।

তুমি এলে না,
যতক্ষনে নিজের ভূল শুধরে ফিরতে চাইলে,
ততক্ষনে আমি রঙহীন রঙধনুর মতো বিবর্ণ আর ভালবাসাহীন হয়ে গেলাম ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।