অহঙ্কার পতনের মূল
- আবু জাফর বিঃ ২৮-০৩-২০২৪

শক্তির বড়াই স্বার্থের লড়াই
করো'না এমন ভুল,
জোর জুলুম শক্তির শাসন
অহঙ্কার পতনের মূল।

আসবে মরণ করবে বরণ
রাখবে হৃদে ভয়,
দুনিয়ার মাঝে সর্ব কাজে
স্মরণ যেন রয়।

জীবন রথে সত্যের পথে
ধরো মানবতা হাল,
রোজ হাসরে শেষ বিচারে
আমলই হবে ঢাল।

স্বপ্ন অবান্তর ঘুমের ভিতর
ওটা স্বপ্ন নয়,
স্বপ্ন বুনে কর্মের গুণে
সেটা পূরণ হয়।

জগো তরুণ ওগো নবীন
বাজাও সুখের বীণ,
স্বপ্ন পূরণে হও আগুয়ান
আসবে সোনালী দিন।
-----------------;

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।