দুর্গোৎসব
- আবু জাফর বিঃ ১৮-০৪-২০২৪

শোনগো বউদি আমি ননদি
ধরি তোমার পায়,
দাদাকে বুঝায় এবার পূজায়
ঝিলিক শাড়ি চাই।

হাতে কানে গলা ও নাকে
পরবো সোনার গয়না,
মনের মত সাজবো এবার
করি'যে তাই বায়না।

কৈলাশ থেকে দুর্গা এসে
নামছে ধরাধামে,
প্রতিমাকে তাই পূজা দেবো
মহা উদ্দামে।

পূজা মণ্ডপে মহা নবমীর
পূজা দিবে যারা;
আরতি আর নাচ গানে
হবে মাতোয়ারা।

দশমীর দিন দুর্গাপূজার
প্রতিমা বিসর্জন,
দুর্গোৎসবের শেষ হবার
দেখবে সর্বজন।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।