মায়ার বাঁধন ছেড়ে
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

যত সম্পদ গড়েছো ভবে
অনেক কষ্ট করে;
এই দুনিয়া ছাড়তে হবে
দু'দিন আগে পরে।

আত্মীয় স্বজন স্বামী স্ত্রী
জগতে সবই রয়,
মায়ার বাঁধন ছেড়ে ভবে,
একলা যেতে হয়।

সুন্দর ছবিটা যত্ন করে
বাঁধাই রয়েছে ফ্রেমে,
জীবন নামের রেল গাড়ী
নেইতো কোথা থেমে।

হিংসা বিদ্বেষ সব ভুলে
গুরুজী'র নাও দীক্ষা,
নামাজ কালাম ধর্ম কর্ম
ইসলাম করো শিক্ষা।

রঙিন দালান গাড়ী বাড়ি
অনেক সুন্দর গড়ে;
কেউ'না কারো সঙ্গে যাবে,
থাকবে এমন পড়ে।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।