ক্ষুদা এবং ভালবাসা
- আহমেদ হিমাদ্র ১৭-০৫-২০২৪

তোমার কাছে ভালবাসাই সব,
ভালবাসাই তোমার অক্সিজেন,
বেঁচে থাকার একমাত্র সর্বোৎকৃষ্ট অবলম্বন ।

তুমি কি কখনোও পাকস্থালী ভর্তি ক্ষুদা নিয়ে সময় কাটিয়েছো ঘন্টার পর ঘন্টা? দিনের পর দিন?
কখনোও কি ডাস্টবিন কিংবা ময়লার স্তুপে খাবারের সন্ধান করেছ?
চাল চুলোহীন কোনো নোংরা বস্তিতে রাত কাটিয়েছো?

কখনও কি বৃষ্টির পানিতে ভীজে গিয়েছে তোমার বিছানা- বালিশ- চাদর?
মানুষের অনাদর অবহেলার পাত্র হয়ে কখনো অসহায়ের মতোন তাকিয়ে থাকতে হয়েছে বাস্তবতার দিকে?
তোমরা প্রেমীকের দেয়া গোলাপে ভালবাসার ছোঁয়া পাও ।
আর কেউ এই গোলাপের মধ্যেই বিভৎস রকমের বাস্তব চিত্র দেখতে পায় ।

তোমার কাছে ভালবাসাই সব ।
তুমি কখনোও বুঝবে না পাকস্থালী ভর্তি ক্ষুদার যন্ত্রণা কতটা নির্মম, কতটা ভয়াবহ ।
যে বুঝে, সে জানে ভালবাসা এই জগৎ সংসারের সবকিছু নয়, হয়তো কিছুই নয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।