পরাজিত
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

আমা‌কে তু‌মি পরা‌জিত ই ব‌লো
ঐ দেখ কি সুন্দর বিহঙ্গ উ‌ড়ে যায়
ঐ বিহঙ্গ হ‌তে চে‌য়ে‌ছিলাম আমি
‌কিন্তু অবরুদ্ধ মোর ডানা।

আমা‌কে তু‌মি পরা‌জিত ই বল‌বে
কারণ আমি হে‌রে যাওয়া কো‌নো এক উদাসী
‌যে মু‌ছে দি‌তে পা‌রে‌নি আঁ‌খিজল
‌প্রিয়ার চো‌খের কিম্বা ব্য‌থিত কো‌নো এক জ‌নের।

আমা‌কে তু‌মি পরা‌জিত কো‌নো একজন ব‌লো
কিম্বা ‌অপরা‌ধি হি‌সে‌বে ও সাব্যস্ত কর‌তে পা‌রো
‌কেননা মানবতার কল্যা‌ণে অথবা
‌কো‌নো একজন মানু‌ষের ব্যথা মু‌ছে দি‌তেও
আমি অপারগ হ‌য়ে‌ছি।

সুতরাং অব‌শেষ আমি চি‌হিৃত পরা‌জিত রু‌পে
আমার অ‌ভিনয় ব্যর্থতার নীরব দে‌শে
শুধু বিরহ গান গাই,হৃদয়ে সুর আছে ব‌লে
কা‌রো ভা‌লো লা‌গে,‌কেউ অস্বীকার ক‌রে
তবু পরা‌জিত আমি চ‌লে‌ছি আপন অনুরা‌গে।

কম‌জোড় এই আমার দুর্বল লেখ‌নি
সবল হয়‌নি কো আর,কারণ আ‌মি পরা‌জিত
‌বিহঙ্গ হ‌তে পা‌রি‌নি,পা‌রি‌নি হৃদয় ছুঁ‌তে
শুধু জাগ‌তিক ভার স্ক‌ন্ধে,ধী‌রে ধী‌রে আজ
পথচলি নীর‌বে একা‌কি আপনার র‌ঙ্গে।

অতএব আমা‌কে তু‌মি পরা‌জিত ই ব‌লো
আমি তো পরা‌জিত উদাসী কো‌নো একজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।