অসময়ের_বৃষ্টি
- এম ওয়াসিক আলি ১৮-০৫-২০২৪

হাজার বছরের পুরনো ইতিহাস
ইতি উতি উঁকি দেয় ।
দিনের শেষে আমি একা
রাত্রি নামে
ঝিঁঝিঁ পোকা ডাকে
নীরবতার আয়না মুখোশ খুলে
হিসেব নিকেশ করে বিগত দিনের।
খোলা চোখে অনেক আঁধার দেখেছি
হাসির তোড়ে বিষাদও লুকিয়েছি
বিষণ্ণ দুপুরের গায়ে গা লাগিয়ে
ঝগড়া করেছি অযথা...
মন ভার করা অন্ধকার আর
টুকরো টুকরো বেমানান অভিমান
দরজার খিল এঁটে বসে ছিল
অকেজো কলিং বেল টা বাজেনি কখনোই।

স্বাপ্নিক আদর্শে বেড়ে উঠা এক প্রজাপতি
হটাৎ একদিন দরজায় পা রেখেছিল
সেদিনই বৃষ্টি নেমেছিল ঝরঝর করে
মনে মনে ভেবেছিলাম এমন বৃষ্টি?
এই অসময়ে?
আজও উত্তর খুঁজি।

@এম_ওয়াসিক_আলি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।