তালেব্ব শ
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৫-০৪-২০২৪

তেল না টনিক বল,
মারো টনকে টন!
তেলানিতে ঘুরে যাবে
বড় কর্তার মন!

বাবুর পাশে তেলী
স্তুতিবাক্য ছাড়ে,
বছর বছর তাদেরই
ঘি মাখন বাড়ে!

মাঝে মাঝে এনাম মিলে
মিলে বিদেশ ট্যূর!
কাজের কাজী নিরব চলে
থাকে বহুদূর!

সব বাবুরই মাথা মোটা
মুখ লোভে চক চক!
দু'চারটা কীট পোষে
অন্যদের দিতে ঠক!

বড় বড় ফিগার দেখে
বাবু নেচে বলে একি!
ফারাক বোজার মগজ নাই:
ওটা শুভন্করের ফাঁকি!

পুঁথিগতবিদ্যা অার
গুগল মামা ঘেটে;
আবাল বাবু জ্ঞানী সাজে
শিশুরাও হাসে!

বঙ্গদেশে সব শা*ই
আস্ত তালেব্ব শ!
সবসময়ই পূর্ণিমা খোঁজে
আমাবস্যা ন!

শাওনাজ, ঢাকা!
২৯ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।