হেমলকের স্বপ্ন
- মেহেদী হাসান সাকিব ২৯-০৩-২০২৪

ভোরের অাকাশের লালচে রক্তিম অাভা
দিনের স্বপ্নকে ছুয়ে দেয়,
অস্তনিমিত অালোকছটা রাতের অাধার..
কুয়াশায় ডোবা পথ দৃষ্টিসীমার স্বপ্নকে বন্ধ করে গভীর কৌতূহলে,
আর পাখির ডানা সপ্নবাজের বাজিগিরি হয়ে ঘুরে বেড়ায় অন্তরীক্ষে, সুদূরে সদিক্ষায়...
গ্রাম্য পথের বাক,রহিম মিয়ার বাড়ি গিয়ে থেমে যায়, স্বপ্নকে ছুয়েও না ছুতে পারা প্রমত্তা পদ্মার ঢেউয়ের কাছে স্বপ্নগুলো অাছড়ে পড়ে,
ভেসে চলে ঐ রূপকথায়,
সাত সাগর তেরো নদীর পাড়ে অাদৌ স্বপ্নের বিকিকিনি হয় কিনা তা ঠিক করে বলা মুশকিল,
তবে মানুষ তো তার স্বপ্নের থেকেও বড়,
মুশকিল হোক আর আসান স্বপ্ন দেখার শেষ কোন অাসীমে যদি একবার জানতে পারতাম!
যদি একবার খুজতে পারতাম একটি জাদুর পেন্সিল, স্বপ্ন নয়!
অাস্ত গল্প লিখতাম, যে গল্প অাস্তাবলে অাস্তাকুড়ে পড়ে থাকা শতবর্ষী কোন এক স্বপ্নকে উজ্জিবিত করে রচনা করত নতুন কোন ইতিহাস।
শুধু তাই নয়!
এই ইতিহাসের পাতার প্রতিটি অক্ষরে লেখা থাকতো সফলতার গল্প, যেখানে প্রতিযোগিতা নয়, সহযোগীতার অালোকছটায় রঙ্গিন থাকতো স্বর্নালী সে অক্ষর।
তবে সে লেখকের কালিতে থাকতো হেমলক,
যে হেমলকের অপর নাম মৃত্যু!
আর যে স্বপ্নের অপর নাম রহস্য....


মেহেদী হাসান
৪ অক্টোবর, ২০১৯
ভোর ৫.৫০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।