সুবাস
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

সুবাস দেবে আমায়, সুবাস?
আঁধার কাটা ভোরের ঠান্ডা-শীতল সুবাস,
দীর্ঘ শীত শেষে যখন বৃষ্টি নামে তার সুবাস,
বৃষ্টির স্পর্শে সিক্ত মাটির মুক্ত সুবাস?
কাঁচা ধানের কচি সুবাস,
পাকাঁ ধানের হলুদ মিষ্টি সুবাস?
তেপান্তরের মাঠ পেড়িয়ে বন পেড়িয়ে
সন্ধ্যে নামার সুবাস দেবে সুবাস?
ঘাসের সুবাস, জলের সুবাস,
ভুঁইচাপার সুবাস, হাসনাহেনার সুবাস?
.
সুবাস দেবে আমায়, সুবাস?
ভালোবাসার সুবাস, বন্ধুত্বের সুবাস,
মায়ের নরম আচঁলের কোমল সুবাস,
ভাইয়ের সুবাস, বোনের সুবাস,
বাবার নীরব ভালোবাসার সুবাস,
আদর-স্নেহের অপরিমেয় সুবাস,
পথ চেয়ে থাকা সেই রমণীর সুবাস,
মিষ্টি প্রেমের দুষ্টু সুবাস।
সত্যের সুবাস, সৌন্দর্যের সুবাস?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।