পুত্রহারা
- মোঃনজরুল ইসলাম - নামবিহীন ১৭-০৫-২০২৪

মাগো তুমিনা বলেছিলে আমরা স্বাধীন
তাহলে আজ কেনো আমার মা,বাবা,ভাই,বোন রক্তে মলিন।
এটাই কি স্বাধিনতা ছিলো??
দেশের বিরুদ্ধে কথা বলে কত হাসিখুশিতে ওরা দিন কাটাচ্ছে।
আর আমার ভাই ওদের বিরুদ্ধে কথা বলে পাড়ি জমিয়েছে খোদার কাছে।
আমি চাইনা এ স্বাধিনতা
আজ আমার ভাই, কাল হয়তো আমি.....
মা!!তুমি কি পুত্রহারা হতে চাও?
তবে আজ মুক্তাঙ্গনে এসে বলে দাও এটাই ছিলো স্বাধিনতার মূলভাব।
তবে কেটে যাবে মিথ্যা আশার স্বপ্নস্বাদ।
নরপশুদের হাতে মরার চেয়ে তুমি তোমার ঐ মায়াজড়ানো হাতে শেষ নিশ্বাসটুকু কেড়ে নাও মা!!
কালো গৌধূলিবেলায় বসিয়া
অযাচিত স্বপ্নে ভাসিয়া
তোমাদের ফুলটিও যেতে পারে খসিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।